রুক্ষ চুলকে ঝলমলে ও মোলায়েম করতে তিনটি প্যাক

যাদের চুল অনেক রুক্ষ এবং শুষ্ক থাকে তারা সব সময়ই চুল নিয়ে বেশ বিপদে থাকেন। কারণ রুক্ষ এবং শুষ্ক চুলে কোনো ধরণের ফ্যাশন স্টাইলিং তেমন মানায় না। যে কোনো ধরণের হেয়ার কাট দেয়া হোক না কেন চুল একেবারে “ঝাড়ুশলার” মতো লাগে। কিন্তু এভাবে তো আর বসে থাকা যায় না। খুঁজতে হবে এমন কোনো উপায় যাতে চুলের রুক্ষতা এবং শুষ্কতা একেবারে দূর হয়ে যায় চিরকালের মতন। তাই আজকে আপনাদের জন্য রইল এমনই কিছু হেয়ার প্যাক।

 

চা এবং মেহেদীর হেয়ার প্যাক
তাজা মেদেহী পাতা বেটে এর মধ্যে ২/৩ টেবিল চামচ চায়ের লিকার দিয়ে রাখুন সারা রাত। পরের দিন ১ টি ডিম, ৩ চা চামচ টকদই, ২ টেবিল চামচ লেবুর রস এবং ১ টেবিল চামচ নারকেল তেল খুব ভালো করে মিশিয়ে নিয়ে চুলে লাগিয়ে রাখুন ২ ঘণ্টা। এরপর হালকা কোন শ্যাম্পু দিয়ে চুল ভালো করে ধুয়ে ফেলুন। সপ্তাহে ১ বার ব্যবহারে চুলের রুক্ষতা দূর হবে একেবারে।

ডিম এবং ক্যাস্টর অয়েলের হেয়ার প্যাক
চুলে প্রোটিনের ঘাটতি হলে চুল অনেক বেশি রুক্ষ হয়ে পরে। তাই ব্যবহার করুন এই প্যাকটি। ১ টি ডিমের কুসুম, ১ টেবিল চামচ ক্যাস্টর অয়েল, ১ তেবিলচামচ মধু খুব ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মাথার ত্বকে ভালো করে লাগান। ৩০ মিনিট পরে ভালো করে ধুয়ে নিন। সপ্তাহে ৩ বার ব্যবহারে এতে চুলে পুষ্টি পৌঁছাবে এবং চুলের রুক্ষতা দূর হবে।

কলা এবং মেয়নেজের হেয়ার প্যাক
দুটি পাকা কলা বাটিতে নিয়ে চামচের সাহায্যে পিষে নিন ভালো করে। এরপর এতে ২ টেবিল চামচ মেয়োনেজ এবং ১ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন ভালো করে। এই মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন ১ ঘণ্টা লাগিয়ে রাখুন। এবং ভালো করে ধুয়ে নিন। কলা চুল নরম এবং উজ্জ্বল করে তুলবে।

তথ্যসূত্র: প্রিয় লাইফ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *