শীতকালে বিয়ের সাজে প্রয়োজনীয় টিপস

শীতকালে বিয়ের সাজে প্রয়োজনীয় টিপস

শীতকালের যেন আলাদা একটি বিশেষত্ব আছে। এ ঋতুতে চারিদিকে বিয়ের ধুম পড়ে যায়। শুধু বিয়ে নয়, পার্টিসহ আরও নানা অনুষ্ঠান লেগেই থাকে। আর এসব অনুষ্ঠানে নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করতে সবাই চায়। শীতে আবহাওয়া শুষ্ক হওয়ায় ত্বক তার আর্দ্রতা হারিয়ে নিষ্প্রাণ হয়ে পড়ে। তাই এ সময় সাজতে গিয়ে ত্বকের আর্দ্রতার ব্যাপারটি মাথায় রাখা জরুরি। এই মৌসুমে বিয়ের সাজে এমন সব প্রসাধনী ব্যবহার করা উচিত, যেগুলো ত্বকের উজ্জ্বলতা ও আর্দ্রতা দুটোই ধরে রাখবে।এক্ষেত্রে টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে জেনে নিন কিছু টিপস-

শীতকালে বিয়ের সাজে প্রয়োজনীয় টিপস

ময়েশ্চারাইজার লাগান
শীতকালে শুষ্ক আবহাওয়ায় ত্বক নিষ্প্রাণ হয়ে পড়ে। এতে বিয়ের মেকআপ নষ্ট হওয়ার একটা সম্ভাবনা থাকে। তাই বিয়ের মেকআপে নাক এবং গলায় ভারি কোন ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।
সানস্ক্রিন এড়িয়ে চলুন
বিয়ের দিন অবশ্যই সানস্ক্রিন ব্যবহার এড়িয়ে চলুন।  রিসিপশনিস্টের দিনও এটি লাগাবেন না। অন্যথায় আপনার ছবিগুলো অনেক ফ্যাকাশে এবং সাদা দেখাতে পারে।
সঠিক পণ্য বেছে নিন
গ্রীষ্মকালে মেকআপ নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। কিন্তু শীতকালে এই ভয়টা একদমই নেই। তাই এ সময় মেকআপ দীর্ঘস্থায়ী করার জন্য সঠিক পণ্য বেছে নিন। এক্ষেত্রে পাউডার ভিত্তিক পণ্যের পরিবর্তে তরল পণ্য বাছাই করুন। এগুলোই আপনার ত্বকের সঠিক যত্ন নিবে।
ওয়াটারপ্রুফ পণ্য ব্যবহার করুন
বিয়ের সময় চোখের মেকআপের জন্য অবশ্যই ওয়াটারপ্রূফ পণ্য ব্যবহার করুন। একইভাবে জেল লাইনার, ক্রিম শ্যাডো প্রভৃতি যা কিছুই ব্যবহার করুন না কেন সব ওয়াটার প্রুফ হওয়া চাই।
চুলের সাজ
ঠাণ্ডা বাতাস এবং শুষ্ক হাওয়ায় আপনার চুলের স্টাইল নষ্ট করতে পারে। তাই এ দিকটা মাথায় রেখেই চুলটাকে নিজের মতো করে সাজিয়ে নিন। এতে আপনাকে অনেক সুন্দর লাগবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *